শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রামেক হাসপাতালে অস্ত্রোপচার করে শিশুর পেটে শিশু বের করা হয়েছে

রামেক হাসপাতালে অস্ত্রোপচার করে শিশুর পেটে শিশু বের করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : অস্ত্রোপচার করে শিশুর পেটে থেকে আরেকটি অপরিণত শিশু বের করা হয়েছে। আজ মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এমন ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, রাজশাহীর চারঘাট উপজেলার অনুপমপুর গ্রামের ওয়াসি। তার স্ত্রীর নাম শাহনাজ বেগম। পেশায় তিনি একজন রিক্সা চালক।

তার পাঁচ বছর বয়সী আরেকটি ছেলে রয়েছে। তাফসীর তার দ্বিতীয় সন্তান। জন্মের সময় তাফসীর পেট ছিল অস্বাভাবিক বড়। দিন দিন তার পেট আরও বড় হতে থাকে।

এমন অবস্থায় গত (১ সেপ্টেম্বর) তাফসীরের বাবা-মা তাকে রামেক হাসপাতালে ভর্তি করে। এরপর আজ মঙ্গলবার অস্ত্রোপচার করে তাফসীরের পেট থেকে আরেকটি অপরিণত শিশু বের করা হয়েছে।

 বর্তমানে শিশু তাফসীর রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, তাফসীরের পেটে অপরিণত এই শিশু পাওয়া গেছে। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এটাকে ‘ফিটাস ইন ফিটো’। এর বাংলা অর্থ ‘শিশুর ভেতর শিশু’।

তিনি আরও বলেন, শাহনাজ বেগমের গর্ভে যমজ শিশু জন্ম নিচ্ছিল। কোনো একটা কারণে শিশুর ভ্রুণ আরেকটির ভেতরে ঢুকে যায়। এর ফলে সেই ভ্রুণটি স্বাভাবিক শিশু না হয়ে বিকৃতভাবে বড় হতে থাকে। এক সময় মারা যায়। আর এসব ঘটনা ঘটে স্বাভাবিকভাবে জন্ম নেয়া শিশুটির পেটে।

তাফসীরের বাবা ওয়াসিম আকরাম বলেন, তাফসীরের অস্ত্রোপচারের সময় আমার স্ত্রী শাহনাজ বেগম ভেতরে ছিলেন। অস্ত্রোপচারের পর অপারেশন থিয়েটারেই তাফসীরকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ঘুম ভাঙলে তাকে ওয়ার্ডে নেয়া হবে। চিকিৎসকরা জানিয়েছে সে এখন সুস্থ আছে।    

মতিহার বার্তা ডট কম – ১৮ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply